ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

মোংলায় স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হামলায় নৌকা প্রতীকের দুই কর্মী আহত

মোংলায় স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের কর্মীদের হামলায় নৌকা প্রতীকের দুই কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনকে খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে।  এ ঘটনাকে কেন্দ্র করে মোংলায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। আইন শৃঙ্খলা রক্ষায় প্রশাসন ততপর রয়েছে এবং পুলিশের পাশাপাশি র‍্যাবের টহল জোরদার করা হয়েছে।


আহতদের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানান, নৌকার কর্মী উপজেলার সুন্দরবন ইউনিয়ন যুবলীগ নেতা শেখ সাদী বাদল (৩২) কে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে পৌর শহরের কবরস্থানের বান্ধাঘাটা এলাকায় অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে গুরুতর আহত করেন ঈগল প্রতীকের কর্মীরা। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বেলা সাড়ে ১১টার দিকে শহরের প্রধান কাঁচাবাজারে নৌকার কর্মী নাসির খাঁ (৪০) কে মারধর করেন ঈগল প্রতীকের কর্মীরা। 


এ ঘটনায় নৌকার নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। প্রতিপক্ষের হামলায় আহতের ঘটনায় থানা অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আহতদের পরিবার ও নৌকা প্রতীকের নেতা-কর্মীরা। 


ঈগল প্রতীকের প্রার্থী বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদার বলেন, আমি মহিলা কর্মীদের নিয়া নির্বাচনী প্রচারনার লিফলেট বিতরন করছিলাম। এ সময় সাদী পিছন থেকে এসে আমার মহিলা কর্মীদের গায়ের উপর মটরসাইকেল উঠিয়ে দেয়। এ কারনে মহিলা কর্মীরা কিছু সময় সাদীকে ঘিরে রেখেছিল। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। নৌকার কোন কর্মীকে মারপিটের কোন ঘটনা ঘটেনি।


মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, ঘটনা শোনার পরপরই ওই এলাকায় পরিদর্শন করেছি এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি, অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


নৌকা প্রতীকের প্রার্থী হলেন আওয়ামী লীগের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, আর ঈগল প্রতীকের প্রার্থী হলেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদার। এই দুই প্রার্থী ও তাদের নেতা-কর্মীরা নির্বাচনী মাঠে সরব রয়েছেন। 

ads

Our Facebook Page